1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করায় খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল - আলোকিত খাগড়াছড়ি

ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করায় খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ সংশোধন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ।
মঙ্গলবার বিকেল ৪টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বলেন, ‘ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান এনে গতকাল একটি আইনের সংশোধনের প্রস্তাব পাস হয়েছে মন্ত্রিসভায়। আমরা কৃতজ্ঞ, আমরা ধন্যবাদ জানাই, আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে, তিনি তা রেখেছেন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।’

বক্তারা আরও বলেন, ‘ধর্ষক কারো আপন হতে পারে না, এদের কোন সংগঠন থাকতে পারে না। সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারলে আর ধর্ষক তৈরি হবে না। ধর্ষণের শিকার নারীর ছবি শেয়ার না করে ধর্ষকের ছবি শেয়ার করতে হবে’।এসময় আন্দোলনের নামে প্রধানমন্ত্রীর ছবি পোড়ানো- ভবিষ্যতে এরকম উশ্চৃঙ্খলা করার ধৃষ্টতা দেখানোর চেষ্টা করা হলে রাজপথে থেকে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয় আলোচনা সভা থেকে।

সমাবেশে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ আমির হোসেন, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক বাপ্পী চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক উবিক মোহন ত্রিপুরা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রয়েল ত্রিপুরা, উপ-অর্থ বিষয়ক সম্পাদক  তেপান্তর চাকমা, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জিয়া উদ্দীন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ